How to Monetize Facebook Bangla

 Facebook প্রাচীনতম সামাজিক মিডিয়া চ্যানেলগুলির মধ্যে একটি, তবে এটি এখনও অর্থ উপার্জনের একটি দুর্দান্ত জায়গা। এখানে আপনার ফেসবুক পেজ নগদীকরণ কিভাবে!

How to Monetize Facebook 2023
How to Monetize Facebook


আজ, আমরা কভার করব:


আপনি ফেসবুকে নগদীকরণ করা উচিত?

Facebook নগদীকরণের প্রয়োজনীয়তা: 2022

ফেসবুক মনিটাইজেশন বিভিন্ন ধরনের


ফেসবুক পেজ কি টাকা আয় করতে পারে?

আপনি যখন ভাবছেন কিভাবে Twit , TikTok, Instagram বা YouTube-এ অর্থ উপার্জন করা যায়, বিশ্বস্ত ফেসবুকে মাইলেজ রয়েছে। আপনি এখনও জুকের প্রথম সোশ্যাল মিডিয়া চ্যানেলে 100% উপার্জন করতে পারেন এবং একজন বিষয়বস্তু নির্মাতা হিসাবে, এটি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং আপনার দর্শক উভয়ের জন্যই একটি বৈধ উপায়৷ সর্বোপরি, ফেসবুক প্রতিদিন চার বিলিয়নেরও বেশি ভিডিও ভিউ করে, তাই দর্শক সেখানে!


ফেসবুক প্রতি 1,000 ভিউ কত টাকা দেয়?

কোন সেট সংখ্যা নেই, তবে নিচের সমীকরণের সাহায্যে আপনি মোটামুটিভাবে কাজ করতে পারেন যে ফেসবুক প্রতি 1,000 ভিউতে কত টাকা দেয়:


(বিজ্ঞাপন CPM x বিজ্ঞাপন দর্শন)/1,000 = আপনার উপার্জন।


আমরা একটু পরে বিজ্ঞাপনগুলি সম্পর্কে কথা বলব, কিন্তু বিজ্ঞাপন CPM মানে 'প্রতি মিলের খরচ'৷ এটি হল আপনার Facebook বিজ্ঞাপনে 1,000 ইম্প্রেশনের জন্য যে মূল্য আপনি প্রদান করেন, আপনি কি ধরনের সামগ্রী তৈরি করেন, লক্ষ্য শ্রোতা ইত্যাদির উপর নির্ভর করে .


উদাহরণস্বরূপ, যদি আপনার বিজ্ঞাপনের CPM $4 হয় এবং আপনার ভিডিওটি 10,000 বার দেখা হয়, তাহলে এটি আপনাকে $40 নেট করবে। এটি অনেকের মতো শোনাতে পারে না, তবে লোকেরা এই ধরণের ভিডিওগুলির একটি ব্যাঙ্ক তৈরি করে Facebook-এ অর্থ উপার্জন করতে পারে৷


আমার কি ফেসবুকে নগদীকরণ করা উচিত?

আপনি যদি আপনার Facebook পৃষ্ঠাটি নগদীকরণ করতে চান তবে আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি করা মূল্যবান। এর দ্বারা আমরা যা বোঝাতে চাইছি, আপনার কাছে এটিকে সমর্থন করার মতো দর্শক আছে কি? প্রবেশের জন্য বাধা অন্য কিছু সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের চেয়ে বেশি, তাই Facebook নগদীকরণ একটি লক্ষ্য যা আপনাকে পৌঁছাতে হবে, এমন কিছুর পরিবর্তে যা আপনি এখনই শুরু করতে পারেন।


শুরু করার জন্য একটি ভাল জায়গা হল আপনার অন্যান্য সামাজিক মিডিয়া চ্যানেল। আপনার কি বেশ কয়েকটি প্ল্যাটফর্ম জুড়ে একটি নিযুক্ত, উত্সাহী অনুসরণ রয়েছে, বা এমন একটি আছে যা বিশেষভাবে দাঁড়িয়ে আছে? এটি Facebook, Meta-এর মতো একই মূল কোম্পানির মালিকানাধীন হওয়ায় আপনার Instagram-এ গুঞ্জন এবং ব্যস্ততা পরীক্ষা করা মূল্যবান। এর মানে হল আপনার কিছু ফলোয়ার হয়তো তাদের Facebook এবং Insta অ্যাকাউন্ট লিঙ্ক করেছে, যাতে তাদের বোর্ডে আনা একটু সহজ হয়!


আপনি যদি আপনার অনুরাগীদের শুধুমাত্র আপনার বিভিন্ন সামাজিক মিডিয়া পৃষ্ঠাগুলি অনুসরণ না করে তাদের সাথে যোগাযোগ করতে রাজি করাতে পারেন, তাহলে আপনি Facebook নগদীকরণ থেকে সেরাটি পাওয়ার পথে ভাল থাকবেন। আমরা ইনস্টাগ্রামে আপনার প্রথম 1,000 ফলোয়ার কিভাবে পেতে হয় তার টিপস এবং YouTube-এ আরও সাবস্ক্রাইবার পাওয়ার জন্য দশটি টিপস সহ এই স্টাফের উপর কিছু সহজ নির্দেশিকা একত্রিত করেছি।


আপনি নগদীকরণের জন্য যোগ্য কিনা তা আপনি কিভাবে জানবেন?

Facebook পৃষ্ঠা নগদীকরণ যোগ্যতা পরীক্ষা অত্যন্ত সহজ। আপনাকে কেবল যোগ্যতার মানগুলি পূরণ করতে হবে এবং কয়েকটি সহজ পদক্ষেপ নিতে হবে। এখানে কিভাবে!


ফেসবুকে অর্থ উপার্জন করা

Facebook ক্রিয়েটর স্টুডিওতে যান, যা আপনি সামগ্রী আপলোড করতে এবং আপনার ভিডিওর কর্মক্ষমতা ট্র্যাক রাখতে ব্যবহার করতে পারেন৷ মনে রাখবেন যে ক্রিয়েটর স্টুডিও একটি ইনস্টাগ্রাম টুল হিসাবে দ্বিগুণ হয়ে যায়, তাই আপনি যদি 'গ্রাম'-এর উপর একটি ড্যাব হ্যান্ড হন তবে আপনি এটির সাথে পরিচিত হতে পারেন।

হোম পেজে, ডানদিকের কলামে যান এবং 'নগদীকরণ' এ ক্লিক করুন। সেখান থেকে, আপনি 'ওভারভিউ' বিভাগটি পরীক্ষা করে দেখতে পারেন, যা আপনাকে বলে দেবে আপনি কি ধরনের নগদীকরণের জন্য থাম্বস-আপ পেয়েছেন। জন্য এটি লক্ষণীয় যে Facebook নগদীকরণের জন্য আপনার বয়স কমপক্ষে 18 বছর হতে হবে।

আপনার বিবরণ সঠিক কিনা তা নিশ্চিত করুন এবং 'নগদীকরণ সেট আপ করুন' এ ক্লিক করুন। তারপর আপনি ক্রিয়েটরদের জন্য Facebook থেকে একটি নিশ্চিতকরণ ইমেল পাবেন এবং নগদ রোল ইন দেখতে পাবেন, তাই না?

ফেসবুকে অর্থ প্রদানের জন্য আপনার কতজন অনুসরণকারী এবং ভিউ দরকার?

Facebook-এ নগদীকরণের পদক্ষেপগুলি সক্রিয় করা সহজ, সেগুলি অর্জন করা আরও তাড়াহুড়ো হতে পারে৷ এখানে নগদীকরণের জন্য প্রয়োজনীয় বিভিন্ন সরঞ্জাম, Facebook নগদীকরণের প্রয়োজনীয়তাগুলি আপনাকে আঘাত করতে হবে এবং এটি আপনার পৃষ্ঠার জন্য কী করতে পারে।


ইন-স্ট্রীম বিজ্ঞাপন

এটিই বড় কথা, এবং এর জন্য প্রত্যয়িত হওয়া সবচেয়ে কঠিন। আপনার Facebook ভিডিওগুলির আগে, চলাকালীন এবং পরে বিজ্ঞাপনগুলি সুরক্ষিত করতে (যার জন্য আপনাকে অর্থ প্রদান করা হবে!), আপনাকে এটি করতে হবে:


ব্যক্তিগত প্রোফাইলের পরিবর্তে একটি ফেসবুক পেজ রাখুন। আপনিও পেজের অ্যাডমিন।

Facebook এর অংশীদার নগদীকরণ নীতির সাথে দেখা করুন।

কমপক্ষে পাঁচটি সক্রিয় ভিডিও আছে, যার দৈর্ঘ্য এক মিনিটেরও বেশি। আপনার গত 60 দিনে কমপক্ষে 600,000 মিনিট ভিউ প্রয়োজন। হ্যাঁ, 600,000 তার পরেও আমাদের বসতে হয়েছিল। আপনি যদি লাইভ ভিডিওগুলিকে নগদীকরণ করতে চান, সেই মিনিটের অন্তত 60,000টি লাইভ সম্প্রচার থেকে আসতে হবে; আপনার ন্যূনতম পাঁচটি ভিডিওর মধ্যে তিনটি লাইভ সেশন থেকে আসা দরকার।

কমপক্ষে 10,000 ফলোয়ার আছে।

Facebook নগদীকরণের জন্য যোগ্য হয়ে উঠুন

ব্র্যান্ড কোলাবস ম্যানেজার

ইন-স্ট্রীম বিজ্ঞাপনের তুলনায় এটি অনেক বেশি অর্জনযোগ্য, এবং আপনাকে একটি পরিচয় দিতে সাহায্য করে। আপনি যদি এমন একটি ব্র্যান্ডের সাথে অংশীদার হন যা আপনার বিষয়বস্তুর সাথে ঘনিষ্ঠ হয়, তাহলে এটি আপনাকে এবং আপনার চ্যানেলকে এক স্তরের সত্যতা প্রদান করবে। যা মহান! ব্র্যান্ডগুলির সাথে সহযোগিতায় সামগ্রী তৈরির জন্য অর্থ প্রদানের জন্য, আপনাকে এটি করতে হবে:


ইন-স্ট্রীম বিজ্ঞাপনের মতোই একটি Facebook পৃষ্ঠা রাখুন। একইভাবে, আপনি পেজ অ্যাডমিন।

Facebook এর অংশীদার নগদীকরণ এবং ব্র্যান্ডেড সামগ্রী নীতির সাথে দেখা করুন।

কমপক্ষে 1,000 ফলোয়ার আছে।

গত 60 দিনে নিম্নলিখিতগুলির মধ্যে অন্তত একটি আছে: 15,000 পোস্ট এনগেজমেন্ট, 180,000 মিনিট দেখা, বা তিন-মিনিটের ভিডিওগুলির

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url